বাংলাদেশ

অসহায় ও দুস্থদের মাঝে সেন্ট যাকোব স্কুলের খাদ্য সামগ্রী বিতরণ

post-img

ঈদের আনন্দ ভাগাভাগি করতে ও মানবকল্যানের সঙ্গে পরিচয় ঘটাতে আসছে পবিত্র ইদুল ফিতর উপলক্ষে রাজধানীর মোহাম্মদপুর সেন্ট যাকোব স্কুলের শিক্ষার্থীদের আয়োজনে প্রায় ১৫০ জনের ও অধিক গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) বেলা ১২ টায় বিদ্যালয়টির মূল ফটকে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন সেন্ট যাকোব স্কুলের ক্ষুদে শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, মঙ্গলবার সকাল থেকেই বিদ্যালয় ফটকে অসহায় মানুষের ভিড় । কেউ আসেন হুইল চেয়ার নিয়ে, কারও হাতে আবার ব্যাগের ঝুলি। সবার লক্ষ্য একটিই 'ঈদের উপহার ব্যাগ' সংগ্রহ করা।

শিশুদের থেকে এমন ব্যাগ পেয়ে খুশি অসহায় মানুষগুলোও। প্রাণ ভরে এসব শিশুর জন্য দোয়া করেন তারা, বলেন এই শিশুরা আরো বড় হোক মানুষের মতো মানুষ হোক।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক ওয়াটসন হালদার বলেন, 'এটি শুধু মানব সেবা নয় শিক্ষার্থীদের জন্য একটি প্রশিক্ষণের অংশ। মূলত বাচ্চারা তাদের অভিভাবকদের থেকে অর্থ নিয়ে অসহায়দের জন্য চাল ডাল তেল সেমাইসহ আরো অনেক পণ্য কিনে দিয়েছে। এর সঙ্গে বিদ্যালয় কর্তৃপক্ষ ও শিক্ষক-শিক্ষিকাও আর্থিক সহযোগিতা করেছেন।

ওয়াটসন বলেন, 'শিক্ষার মূল উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের মাঝে নৈতিকতা ও মূল্যবোধ জাগ্রত করা। শুধু সিলেবাস এর পড়ার মধ্যেই সীমাবদ্ধ না থেকে শিক্ষার্থীরা যেন বাস্তব জীবনে প্রতিফলন ঘটাতে পারে এই লক্ষ্যেই প্রতিবছর এমন কর্মসূচির আয়োজন করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক শিক্ষিকা শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ ।


সম্পর্কিত খবর

About Us

NRBC is an open news and tele video entertainment platform for non-residential Bengali network across the globe with no-business vision just to deliver news to the Bengali community.