PeopleNTech Business Hosting
মানসিক বিকারগ্রস্তদের সড়ক সাবওয়ে থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ নিউইয়র্ক মেয়রের

মানসিক বিকারগ্রস্তদের সড়ক সাবওয়ে থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ নিউইয়র্ক মেয়রের


upload news

নগরীর সড়ক, সাবওয়েগুলো থেকে মানসিক বিকারগ্রস্ত সবাইকে তুলে নেবে নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ। এমন ঘোষণাই দিয়েছেন মেয়র এরিক অ্যাডামস।

"সঙ্কটটা আমরা আমাদের চারিদিকে দেখতে পাচ্ছি। আর সে কারণেই আমরা তাদের সরিয়ে নিতে চাই। তারা না চাইলেও সেটা করা হবে।," বলেন মেয়র।

গত জানুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর থেকেই বিষয়টি নিয়ে কথা বলে আসছিলেন মেয়র। তিনি বলেন, এই মানুষগুলোকে তাদের ইচ্ছার বিরুদ্ধে হলেও চিকিৎসার জন্য পাঠানো হবে। তারা যদি অন্যের ক্ষতি নাও করে, তাও এরা নিজেরাই নিজেদের জন্য বিপজ্জনক। এ অবস্থায় তাদের সহায়তা করা সিটির নৈতিক দায়বদ্ধতা।

"সাধারন একটা ভুল ধারনা হচ্ছে, যতক্ষণ না তারা সহিংস কিছু করছে ততক্ষণ আমরা তাদের জোর করতে পারি না। কিন্তু সেটা থেকে বেরিয়ে যারা মানসিক বিকারগ্রস্ততায় ভুগছে তাদের এই ভোগান্তি থেকে বের করে আনতে আমাদেরই সম্ভাব্য সকল প্রচেষ্টা নিতে হবে।"

এমনই এক সময় মেয়র এরিক অ্যাডামস তার সিদ্ধান্তটি নিলেন যখন যুক্তরাষ্ট্রে ক্রমবর্ধমান অপরাধ আর পুলিশের ভূমিকা, বিশেষ করে যারা মানসিক চরম বিকারগ্রস্ত তাদের কিভাবে হ্যান্ডেল করা হচ্ছে যে বিষয়ে জাতীয় পর্যায়ে বিতর্ক চলছে।

রিপাবলিকানরাতো বটেই, এরিক অ্যাডামসের মতো অপরাধের বিষয়ে কঠোর এমন ডেমোক্র্যাটরাও বলছেন, পরিস্থিতি সামাল দিতে কঠোর পদক্ষেপই নিতে হবে।


সর্বশেষ



G-Suite Email by Google Cloud

Ads


সংবাদ


Ads